দিঘলিয়ায় স্মরণ সভায় এড. সুজিত অধিকারী- সুজা ভাইকে আজীবন মনে রাখবে রূপসা, তেরখাদা ও দিঘলিয়ার মানুষ

suja-vai.jpg

দেশের তথ্য ডেস্ক খুলনা প্রতিনিধি :- খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ, বিশিষ্ট আইনজীবী সুজিত অধিকারী বলেছেন, ‘সুজা ভাই ছিলেন একজন কর্মীবান্ধব ও মাঠপর্যায়ের নেতা। তিনি সব সময় দলের কর্মীদের খোঁজ-খবর রাখতেন। এজন্য দলের নেতা-কর্মীদের কাছে তিনি খুব প্রিয়ভাজন ছিলেন।
তিনি বলেন, সুজা ভাইয়ের হাত ধরে খুলনা অঞ্চলের অনেকেই আ’লীগের রাজনীতিতে এসেছেন। সর্বোপরি আ’লীগের সাংগঠনিক ভীত মজবুত করতে তিনি কঠোর পরিশ্রম করেছেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি একাধিক মামলা ও হামলার শিকার হয়েছেন। এরই বাস্তব উদাহরণ ২০২২ সালে যৌথ বাহিনীর অপারেশন ক্লিনহার্টে তাকে গ্রেফতার ও অমানুষিক নির্যাতন। সুজা ভাইকে শুধু গ্রেফতার করে ক্ষ্যান্ত হয়নি, ড্রিল মেশিন দিয়ে সেদিন তাঁর পায়ের তলা ছিদ্র করা হয়েছিল। ওইদিন তার ছেলে সুকর্ণকেও গ্রেফতার করা হয়েছিলো। সুজা ভাই আজ আমাদের মাঝে নেই, কিন্তু তাকে আজীবন স্মরণ করবে রূপসা, তেরখাদা দিঘলিয়ার মানুয।”

খুলনা জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য ও হুইপ এস এম মোস্তফা রশিদী সুজা-র ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত শনিবার বিকেল ৪টায় দিঘলিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে দিঘলিয়া উপজেলা কৃষক লীগের আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

স্মরণ সভায় প্রধান বক্তা ছিলেন খুলনা জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ মানিকউজ্জামান অশোক। বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এমপি সুজা পুত্র এম খালেদীন রশিদী সুকর্ণ, দপ্তর সম্পাদক এম এ রিয়াজ কচি, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মোল­া আকরাম হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আলী রেজা (বাচা), সাংগঠনিক সম্পাদক মোল­া ফিরোজ হোসেন, জেলা কৃষক লীগের দপ্তর সম্পাদক আল মাহমুদ প্রিন্স।

দিঘলিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি শেখ আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জুলফিকার আলীর পরিচালনায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম মোল­া, শাহ আলম খান, সৈয়দ মিজানুর রহমান, জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিন, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা চৌধুরী সাইদুল ইসলাম, কৃষক লীগ নেতা আব্দুস সামাদ, আফজাল চৌধুরী, জামাল মোল­া, মোল­া মকবুল হোসেন, দেলোয়ার হোসেন, রফিকুল ইসলাম, মোঃ সাখাওয়াত হোসেন, জামাল হাওলাদার, মোঃ এপ্রিল শেখ, শুকুর আলী মোল­া, জাকারিয়া হোসেন, সাবেক ছাত্রনেতা মাইনুল ইসলাম জুয়েল প্রমুখ।

Share this post

PinIt
scroll to top