বাগেরহাটে মিথ্যা মামলা ও চোরের নির্যাতন থেকে বাঁচতে মানববন্ধন ও বিক্ষোভ

last.jpg

মোঃ মিরাজুল শেখ,দেশের তথ্য জেলা প্রতিনিধি বাগেরহাটঃ

বাগেরহাটের রামপাল উপজেলার মল্লিকের বেড় ইউনিয়নের উত্তর মল্লিকেরবেড় এলাকায় মিথ্যা মামলা ও চোরের নির্যাতন থেকে বাঁচতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি। বুধবার (২৬ জুলাই) দুপুরে উপজেলার উত্তর মল্লিকেরবেড় গ্রামবাসীর ব্যানারে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।

মানববন্ধনে স্থানীয় মহিদুল শেখ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর ছত্তার হাওলাদার, আব্দুর রাজ্জাক খান, শিরিন আক্তার, লাভলি বেগম, নাসির খানসহ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তরা, উত্তর মল্লিকেরবেড় গ্রামের চিহ্নিত চোর ইয়সিন আরাফাত ও তার পিতা অলিয়ার রহমান এর মিথ্যা মামলা এবং নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

উত্তর মল্লিকেরবেড় গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুর ছত্তার হাওলাদার বলেন, আমাদের গ্রামের চিহ্নিত চোর হচ্ছে ইয়াসিন আরাফাত। এ গ্রামের এমন কোন বাড়ী নেই যে চুরি করে নাই। এই চোরের নির্যাতনে গ্রামবাসি অতিষ্ঠ হয়ে উঠেছে। এই ছেলে একাধিকবার চুরি করে গ্রামবাসির ধারে হাতেনাতে ধরা পরেছে। বিষয়টি নিয়ে একাধিক সালিশ বৈঠকও হয়েছে। তারপরও সে ভালো হয়নি। সম্প্রতি কিছুদিন আগে স্থানীয় সরোয়ার হাওলাদারের বাড়ী চুরি করতে গিয়ে সে হাতে নাতে ধরা পরে।

এই বিষয়টিকে কেন্দ্র করে ইয়াসিনের বাবা বাদী হয়ে মামলা করলে পুলিশ নাসিম খানসহ তিনজনকে গ্রেফতার করে নিয়ে যায়। আমরা উত্তর মল্লিকেরবেড়বাসী চোরের নির্যাতনের হাত থেকে রক্ষা তো পাইনি উল্টো মামলা দিয়ে নীরিহ গ্রামবাসীদের হয়রানী করা হচ্ছে। আমরা এর সুষ্ট তদন্ত পূর্বক বিচার দাবী করছি।

স্থানীয় বাসিন্দা ইমারাত হাওলাদার বলেন, আমার দো্কানেও চুরি করেছে ইয়াসিন। এই চোরের কারনে আমাদের আতঙ্কের মধ্যে থাকতে হয়। আমার দোকানে চুরি করে ধরা পরলে সে সময় সালিশ করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তখন তার বাবা অলিয়ার রহমান জরিমানার ৫ হাজার টাকা পরিশোধ করেন। এখন তার ছেলেকে মারপিট করা হয়েছে বলে উল্টো মামলা দিয়ে গ্রামবাসীদের হয়রানী করা হচ্ছে। আমরা প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ট তদন্ত করে বিচারের দাবী জানাই।

এ ব্যাপারে ওই মামলার বাদী মোঃ অলিয়ার রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি কোন ভুল করিনি। তিনি উল্টো ছেলের উপর নির্যাতনের বিচার দাবী করেন।

Share this post

PinIt
scroll to top