যশোরের অভয়নগরে শত্রুতার জেরে পেঁপে গাছ কেটে ফেললো দুর্বত্তরা

pepe-tree-20230724144032.jpg

দেশের তথ্য ডেস্ক যশোর প্রতিনিধি :- যশোরের অভয়নগরে কৃষকের রোপণকৃত পেঁপে বাগান শত্রুতা জেরে কেটে ফেলেছে দুর্বত্তরা। রোববার রাতে অভয়নগর থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই কৃষক।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার নওয়াপাড়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের সবুজবাগ এলাকার মো. আবু বক্কারের স্ত্রী বকুল বেগম (৪৩) তার বাড়ির অদুরে বুইকরা (পোড়াবাড়ি) গ্রামে ৯ শতক জমি কিনে পেঁপে গাছসহ সবজি চাষ করে আসছেন। ইতিমধ্যে ওই জমিতে পূর্বের মালিক পক্ষের ফজলুর রহমান ওই ভুক্তভোগী কৃষকের দলিল বাতিল চেয়ে আদালতে একটি আমানতের মামলা করে হয়রানি করে আসছেন। স্থানীয় প্রভাবশালীদের মাধ্যমে বিভিন্ন সময় প্রাণ নাশের হুমকি দিচ্ছেন। ভুক্তভোগীরা চরম হয়রানি মধ্যে জীবন কাটছে।

সরেজমিনে দেখা যায়, বকুল বেগমের ধরন্ত পেঁপে গাছগুলো কেটে সাবাড় করা হয়েছে। প্রত্যেকটা পেঁপে গাছে অনেক ফল এসেছিল। ধরন্ত কাটা পেঁপে গাছের ফল গুলো মাটিতে পড়ে আছে।

বকুল বেগমের স্বামী আবু বক্কার বলেন, টাকা দিয়ে জমি কিনে চাষাবাদ করে ভোগদখল করে খেয়ে আসছি। হঠাৎ ফজলুর রহমান নামে ওই ব্যক্তি আদালতে মামলা করে হয়রানি করছে। আমি বৈধ ভাবে জমি কিনেছি। জমি মাপা মাপি করে তারা আমার ৯ শতক জমি বুঝে দিয়েছে। কিন্তু আদালতে মামলা করেও তারা আমার চাষ করা ধরন্ত পেঁপে গাছ গুলো কেটে ফেলেছে। আমার এতো বড় সর্বনাশ করার কারণ কি? আমি এর ন্যায় বিচার চাই। তিনি আরো জানান, আমার প্রায় ৮০ হাজার টাকার পেঁপে গাছ কেটে ফেলছে তারা।

অভিযোগকৃত ব্যক্তিরা হলেন, বুইকরা পোড়াবাড়ি এলাকার ফজলুর রহমানের স্ত্রী হাজেরা বেগম (৪৫), ফজলুর রহমান (৫৫), ফজলুর রহমানের ছেলে হৃদয় (১৯)।

অভিযুক্ত ফজলুর রহমান অভিযোগ অস্বীকার করে বলেন, আমি আদালতে মামলা করেছি। আমি গাড়ি চালায়। সকাল ভোরে চলে যায় গভীর রাতে বাড়ি ফিরেআসি। ওই পেঁপে গাছ কে বা কারা কেটে নষ্ট করেছে আমার জানা নেই। আমি কোন পেঁপে গাছ কেটে নষ্ট করিনি।

এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মেহেদী মাসুদ বলেন, অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Share this post

PinIt
scroll to top