ঢাকার মহাসমাবেশ সফল করতে প্রস্তুতি সভা খুলনার রাজপথের বিএনপি নেতা-কর্মীদের প্রস্তুতি গ্রহণের আহবান মঞ্জু’র

monju.jpg

দেশের তথ্য ডেস্ক ঢাকা প্রতিনিধি :- আওয়ামী সরকারের পদত্যাগের একদফা দাবিতে আগামী ২৭ জুলাই ঢাকায় অনুষ্ঠিতব্য মহাসমাবেশ সফল করতে খুলনা বিএনপি’র প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সন্ধ্যায় নগরীর হাজী মুহসিন রোডস্থ সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি’র কার্যালয়ে সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু’র সভাপতিত্বে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় সরকার পতনের একদফার আন্দোলনের সফলতা কামনা করে আগামী ২৭ জুলাই দেশনায়ক তারেক রহমানের নির্দেশনায় ঢাকায় তারুণ্যের সমাবেশে বিএনপি’র সংগ্রামী মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষিত ঢাকার মহাসমাবেশে অংশগ্রহণের জন্য খুলনার রাজপথের বিএনপি নেতা-কর্মীদের প্রস্তুতি গ্রহণের আহŸান জানানো হয়। সভা থেকে সকল থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের সভা প্রচার মিছিল করে চল চল ঢাকা চল কর্মী সভা সফল করতে ব্যাপক গণসংযোগ করার আহŸান জানানো হয়।

সভায় গত ১৭ জুলাই অনুষ্ঠিত খুলনা বিভাগীয় তারুণ্যের সমাবেশ সাফল্যমন্ডিত করার জন্য খুলনার তরুণ সমাজকে ধন্যবাদ জানানো হয়।
সভায় খুলনার তারুণ্যের সমাবেশ প্রস্তুতিকালে খানজাহান আলী থানা কার্যালয়ে অনুষ্ঠিত সভা প্রাক্কালে হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করে সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু’র গাড়ির গ্লাস ভাঙচুর ও তারুণ্যের সমাবেশে অংশ নেয়া খুলনার বৃহত্তর মিছিলে অংশগ্রহণকারী নেতা-কর্মীদের উপর নগ্ন হামলা ও আহত হওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয় এ ঘটনা খুলনা বিএনপি’র জন্য লজ্জা।
সভায় বলা হয় খুলনায় বিএনপি প্রতিষ্ঠিত ৪৫ বছরে এ ধরনের হীন ঘৃণিত ঘটনা এটাই প্রথম। এ ঘটনা শুধুমাত্র উস্কানিমূলক নয়, এটি চরম ধৃষ্টতা। সভা থেকে ঘোষণা দিয়ে সংঘাত উস্কে দেয়া অমার্জনীয় অপরাধ ও রুচিহীন নেতৃত্বের পরিচায়ক।
সভায় সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি ও জাফরউল­াহ খান সাচ্চু’র রোগমুক্তি কামনা করা হয়। সভায় ছাত্রনেতা আব্দুল­াহ তুহিনের গ্রেফতারের নিন্দা জানিয়ে অবিলম্বে তার নিঃর্শত মুক্তির দাবি করা হয়। সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আব্দুল জলিল খান কালাম, এড. ফজলে হালিম লিটন, শেখ ইকবাল হোসেন, কমান্ডার আবু জাফর, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দিপু, মহিবুজ্জামান কচি, ইকবাল হোসেন খোকন, এড. গোলাম মওলা, নিজাম উর রহমান লালু, মো. শাহজাহান, আনোয়ার হোসেন, কাজী শফিকুল ইসলাম শফি, মজিবর রহমান ফয়েজ, ইউসুফ হারুন মজনু, নিয়াজ আহমেদ তুহিন, শামসুজ্জামান চঞ্চল, ইশহাক তালুকদার, এইচ এম আবু সালেক, তরিকুল­াহ খান, মেজবাহ উদ্দিন মিজু, রবিউল ইসলাম রবি, মহিউদ্দিন টারজান, রফিকুল ইসলাম শুকুর, মনিরুজ্জামান মনির, রিয়াজুর রহমান, মেহেদী হাসান সোহাগ, হুমায়ুন কবির বাবুল, তরিকুল ইসলাম তরু, ওমর ফারুক, সাইমুন ইসলাম রাজ্জাক, মোহাম্মদ আলী, শাহজাহান হোসেন কালু, ইকবাল হোসেন, আলমগীর হোসেন আলম, এড. সরফরাজ হিরো, নুরুল ইসলাম লিটন, এড. ওমর ফারুক বনি, আবুল বাশার, গোলাম নবী ডালু, শামীম আশরাফ, শাকিল আহমেদ, মনিরুজ্জামান খোকন, সুলতান মাহমুদ খোকন, শরিফুল ইসলাম সাগর, সাখাওয়াত হোসেন, হাবিবুর রহমান কাজল, শামীম খান, সেলিম বড় মিয়া, পারভেজ মোড়ল, মো. সেলিম, এড. মুজিবর রহমান নয়ন, আল আমিন তালুকদার প্রিন্স, আরিফুজ্জামান আরিফ, এস এম আলমগীর হোসেন, মাসুদ রুমী, শেখ ওহেদুজ্জামান, কবির বিশ্বাস, রিফাত পারভেজ, মাসুদ আকবর পলাশ, কামরুল বিশ্বাস প্রমুখ।

Share this post

PinIt
scroll to top