ডেঙ্গুতে নয় ভয়, সচেতনতায় হবে জয়

gopalgong.webp

দেশের তথ্য ডেস্ক গোপালগঞ্জ প্রতিনিধি :-  

সারা দেশে ব্যাপকভারে সংক্রমিত হচ্ছে ডেঙ্গু জ্বর। মারণঘাতী এই সংক্রামক ব্যাধি আস্তে আস্তে আক্রান্ত ব্যক্তিকে মৃত্যুর দিকে নিয়ে যায়। রক্তের প্লাটিলেট এতটা কমতে শুরু করে যে রক্ত দিয়েও তাকে বাঁচিয়ে রাখা অসম্ভব হয়ে দাঁড়ায়। শুধু রাজধানী শহর ঢাকা নয়, এখন সারা দেশে বিষবাষ্পের মতো ছড়িয়ে পড়েছে ডেঙ্গু।

এর থেকে বাঁচতে হলে আমাদের সবার আগে প্রয়োজন প্রতিরোধ গড়ে তোলা, সচেতন হওয়া। এ লক্ষ্যেই গতকাল শুক্রবার গোপালগঞ্জ জেলা শহরে মাসব্যাপী ডেঙ্গু প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে ও সচেতনতার কাজ শুরু করেছে বসুন্ধরা, শুভসংঘের গোপালগঞ্জ জেলা শাখার বন্ধুরা।
শ্রাবণ ধারা আজ যেন তার আপন লীলায় মেতে উঠেছিল সারা দিন। ভোর থেকেই রোদ আর বৃষ্টির এক লুকোচুরি খেলা চলছিল গোপালগঞ্জের আকাশে।

স্প্রে ও সচেতনতা কার্যক্রম পরিচালনা করার সময় থেমে থেমে পাঁচবার বৃষ্টির সম্মুখীন হন শুভসংঘের বন্ধুরা। ঠিক বিকেল ৫টায় স্প্রে মেশিনে পরিমাণমতো পানি ও কীটনাশক মিশিয়ে কাঁধে ঝুলিয়ে নেন শুভসংঘ, গোপালগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক তুর্জ রহমান ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম।
দুইটি স্প্রে মেশিনের সাহায্যে তারা দুজন শহরের পোস্ট অফিস মোড় থেকে উদয়ন রোড হয়ে গার্লস স্কুল রোডে গিয়ে শেষ করেন প্রথম দিনের কাজ। একই সময়ে রাস্তার দুই পাশে থাকা দোকানি ও আবাসিক এলাকায় এবং পথচারীদের সচেতন করেন ডেঙ্গু বিষয়ে শুভসংঘ গোপালগঞ্জ জেলা শাখার নারীবিষয়ক সম্পাদক অন্যান্য ভক্ত,সদস্য শাহরুখ রায়হান সহ অন্যান্যরা।

এসময়ে শুভসংঘের সাথে স্বতঃস্ফূর্ত অনেকেই কাজে এগিয়ে আসে এবং তাদের কাজে সাধুবাদ জানান। অনুষ্ঠানে উপস্থিত বসুন্ধরা শুভসংঘ, গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক জানান, আমাদের এই জীবানুনাশক স্প্রে কার্য়ক্রম আজ শুরু হলো,চলবে মাসব্যাপী। এক মাস জুড়ে আপনাদের সহযোগিতা কামনা করছি আমরা।

অনুষ্ঠানে উপস্থিত বসুন্ধরা শুভসংঘ গোপালগঞ্জ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সাকিব আহমেদ বলেন, শুভসংঘ সকল ভাল কাজের সাথে থাকে এবং আগামীদিনেও থাকবে, বসুন্ধরা গ্রুপ মানুষের কল্যানে সর্বদা নিয়োজিত। স্প্রে কাজে নিয়োজিত মুজাহিদ তার অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে বলেন-আজ অনেক আনন্দ পেয়েছি এই কাজ করে, আমরা প্রত্যোকে যদি একটু সচেতন হই, নিজের বাড়ির আশেপাশের ডোবা নালা পরিষ্কার রাখি তবেই ডেংগু থেকে মুক্তি পাওয়া সম্ভব।

আমরা গোপালগঞ্জ শহর বাসীর সহযোগিতা কামনা করছি।

Share this post

PinIt
scroll to top