পর্যটকের প্রাণ কাড়ল বিদ্যুতের তার টাঙ্গুয়ার হাওরে

tangua.webp

দেশের তথ্য ডেস্ক সুনামগঞ্জ প্রতিনিধি :-   সুনামগঞ্জের তাহিরপুরে টাঙ্গুয়ার হাওর ঘুরতে এসে হাওরের ওপর দিয়ে টানা পল্লীবিদ্যুতের সঞ্চালন লাইনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক পর্যটক মারা গেছেন। বৃহস্পতিবার (২০ জুলাই) রাত সাড়ে ৯টায় সীমান্তবর্তী পালই হাওরের গ্রাম উত্তর শ্রীপুর ইউনিয়নের তরঙ গ্রামের পশ্চিমে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত তিন পর্যটক স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। তড়িতাহত হয়ে তিনি হাওরের পানিতে পড়ে নিখোঁজ হন।

পরে পর্যটক জামরুল মিয়ার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন জানান, কিশোরগঞ্জের ইটনা থেকে একটি নৌকা নিয়ে ময়মনসিংহের নান্দাইল উপজেলার কয়েকজন পর্যটক টাঙ্গুয়ার হাওরের উদ্দেশে আসেন। তারা হাওর ঘুরে টেকেরঘাট সীমান্তে রাত্রিযাপনের জন্য যাচ্ছিলেন। তরঙ গ্রামের পাশে পালই হাওরের ওপর দিয়ে টানা পল্লীবিদ্যুতের সঞ্চালন লাইনে অসাবধানবশত নৌকাটি তড়িতাহত হয়।

এসময় নৌকার ওপরে থাকা জামরুল মিয়া বিদ্যুতায়িত হয়ে হাওরে পড়ে যান। নৌকার ওপরে থাকা তিনজন তাড়াহুড়ো করতে গিয়ে আহত হন। তিনজনকে উদ্ধার করে উত্তরশ্রীপুর ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়।
তিনি আরো জানান, ঘটনার পরই ফায়ার সার্ভিস, পুলিশ স্থানীয়রা নিখোঁজ ব্যক্তির সন্ধান চালান।

সকালে হাওর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত তিনজনের অবস্থাও উন্নতির দিকে। নিহতের সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য পাঠানোর প্রস্তুতি চলছে। তার আত্মীয়-স্বজনদেরও খবর দেওয়া হয়েছে।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা বলেন, হাওর এখন জলে ভরপুর।

হাওরের ওপর দিয়ে টানা আছে বিদ্যুত লাইন। তাই রাতে এভাবে নৌকা নিয়ে পর্যটকদের ঘুরে বেড়ানো ঝুঁকিপূর্ণ। একটু অসতর্কের কারণে এভাবে দুর্ঘটনা ঘটে। এ বিষয়ে পর্যটকদের সতর্ক থাকতে হবে।

Share this post

PinIt
scroll to top