বড় ধরনের রদবদল পুলিশে

Police-20230718042542.jpg

দেশের তথ্য ডেস্ক :-  গত দুই দিনে পুলিশে বড় ধরনের রদবদল করা হয়েছে। উপমহাপরিদর্শক (ডিআইজি) ও পুলিশ সুপার (এসপি) পদে বদলি করা হয়েছে ৪০ জনকে।

এর মধ্যে সোমবার (১৭ জুলাই) এসপি পদের ২৪ জনকে বদলি করা হয়। রোববার (১৬ জুলাই) বদলি করা হয় উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ১৬ কর্মকর্তাকে।

এর আগে ১৩ জুন পুলিশের ২৯ ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি করা হয়েছিল। সব মিলিয়ে গত ১৩ জুন থেকে ১৭ জুলাই পর্যন্ত ডিআইজি ও পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ৬৯ কর্মকর্তাকে রদবদল করা হয়।

গত সপ্তাহে ২৮ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেয় সরকার। এক মাসে অন্তত ৭০ উপজেলায় ইউএনও বদল করা হয়েছে।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারি করে সোমবার ১১ জেলায় পুলিশ সুপার পদে বদলি করা হয়। এ ছাড়া পুলিশ সদর দপ্তর, পুলিশের বিশেষ শাখা (এসবি), অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও ট্যুরিস্ট পুলিশের ১৩ কর্মকর্তাকে রদবদল করা হয়।

এসবি আজিম উল আহসানকে ঝিনাইদহে, ঝিনাইদহের মোহাম্মদ আশিকুর রহমানকে এসবিতে বদলি করা হয়েছে। পুলিশ সদর দপ্তরের মনজুর রহমানকে মৌলভীবাজারে ও ট্যুরিস্ট পুলিশের সৈকত শাহীনকে বান্দরবানে এসপি করা হয়েছে।

মুক্তা ধরকে নিয়োগ দেওয়া হয়েছে খাগড়াছড়ির পুলিশ সুপার হিসেবে। খাগড়াছড়ির এসপি নাইমুল হককে ট্যুরিস্ট পুলিশে পাঠানো হয়েছে।

বান্দরবানের এসপি তারিকুল ইসলামকে নাটোরে, নাটোরের সাইফুর রহমানকে রাজশাহীতে, ডিএমপির উত্তম প্রসাদ পাঠককে ঠাকুরগাঁওয়ে, এসবির জি এম আবুল কালাম আজাদকে রাজবাড়ীতে, ডিএমপির আবুল হাসনাত খানকে বাগেরহাটে ও ডিএমপির মোহাম্মদ তারেক বিন রশিদকে লক্ষ্মীপুরে এসপি করে পাঠানো হয়েছে।

অপরদিকে মৌলভীবাজারের মোহাম্মদ জাকারিয়াকে হাইওয়ে পুলিশে, রাজশাহীর এ বি এম মাসুদ হোসেনকে ডিএমপিতে, ঠাকুরগাঁওয়ের মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনকে সিআইডিতে, রাজবাড়ীর এম এম শাকিলুজ্জামানকে খুলনা মহানগর পুলিশে, জামালপুরের নাছির উদ্দিনকে সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে, বাগেরহাটের কে এম আরিফুল হককে রাজশাহী মহানগর পুলিশে এবং লক্ষ্মীপুরের মাহফুজ্জামান আশরাফকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) দেয়া হয়েছে।

Share this post

PinIt
scroll to top