‘আনলাকি’ সিলেটে সন্ধ্যায় মাঠে নামছে টাইগাররা

tiger.webp

দেশের তথ্য ডেস্ক:-

টেস্ট আর ওয়ানডে শেষে এবার টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ঢাকার একমাত্র টেস্টে দাপুটে জয় পেলেও, চট্টগ্রামের মাটিতে ওয়ানডে সিরিজটা ভালো যায়নি টাইগারদের জন্য। তিন ম্যাচের সিরিজের প্রথম দুই ম্যাচেই ছিল শোচনীয় পরাজয়। যদিও সিরিজের শেষ ম্যাচ জিতে কিছুটা হলেও স্বস্তিতে বাংলাদেশ দল।

সবশেষ ম্যাচ জিতে আসায় সিলেটে কিছুটা আত্মবিশ্বাসের সাথেই পা রেখেছে বাংলাদেশ দল। যদিও আফগানিস্তানের সাথে এই ফরম্যাটে রেকর্ড সুখকর না বাংলাদেশের জন্য। দুই দলের মধ্যে টি-টোয়েন্টি ফরম্যাটে দেখা হয়েছে মোট ৯ বার। এরমধ্যে ৬ বারই জয় পেয়েছে আফগানরা। আর বাংলাদেশের জয় ৩ ম্যাচে।

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নামবে দুই দল।

এই মাঠে এখন পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচেই সেই অধরা জয় নিশ্চয় পেতে চাইবেন অধিনায়ক সাকিব আল হাসান।
সিলেটের এই মাঠে অনুষ্ঠিত ৮ টি-টোয়েন্টির ম্যাচের ৭টিতেই জয় পেয়েছে পরে ব্যাট করা দল। আর আফগানদের বিপক্ষে ৩ জয়ের ২ বারই রান চেজে জিতেছিল বাংলাদেশ। আফগানিস্তান অবশ্য ৩ বার জয় পেয়েছে আগে ব্যাট করে, আর ৩ বার জয় এসেছে রান চেজের মাধ্যমে। তাই আজকের ম্যাচে পরে ব্যাট করা দলের প্রতি থাকবে বাড়তি নজর।

সিরিজের শেষ টি-টোয়েন্টি হবে রবিবার।

Share this post

PinIt
scroll to top